সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের মামলায় নিম্ন আদালতে এখনও সাক্ষ্যগ্রহণ শুরু না হওয়ায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট।

ওই মামলার আসামি রবিউল হাসান ওরফে ইসলামের জামিন শুনানিকালে বুধবার (২৭ জুলাই) বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ উষ্মা প্রকাশ করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমী। আর আসামির পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আলী আহমেদ খোকন। শুনানির শুরুতে আসামির আইনজীবী আদালতকে বলেন, সেদিনের ধর্ষণের সঙ্গে আসামি রবিউলের সংশ্লিষ্টতা নেই।

ঘটনার সময় তিনি ছিলেন না। পরে তিনি ঘটনাস্থলে এসেছেন। অথচ প্রায় দুই বছর ধরে বরিউল কারাগারে রয়েছেন। এ সময় আদালত বলেন, এ মামলার সাক্ষ্যগ্রহণ তো শুরু হয়ে গেছে। জবাবে আইনজীবী বলেন, প্রায় দুই বছর হয়ে গেলেও এখনও সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি।

এসময় আদালত উষ্মা প্রকাশ করে বলেন,এমন চাঞ্চল্যকর মামলায় এখনও সাক্ষ্যগ্রহণ শুরু না হওয়া দুঃখজনক। জেলা জজ সাহেবরা কী এসব মামলা নিষ্পত্তি করতে আগ্রহী নয়? এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু না হওয়ায় আদালত অসন্তোষ প্রকাশ করেন।